/* */
   Wednesday,  Sep 26, 2018   12:21 AM
Untitled Document Untitled Document
শিরোনাম: •পবিত্র আশুরা উপলক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে : আছাদুজ্জামান মিয়া •বান্দরবানে কৃষি ব্যাংকের উদ্যোগে সিংগেল ডিজিট সুদে ঋণ বিতরণ •সৌদি আরবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রথম বিদেশ সফর •জাতিসংঘ অধিবেশনে যোগদিতে শুক্রবার প্রধানমন্ত্রীর লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ •রোহিঙ্গা বসতিতে কক্সবাজারের জীববৈচিত্র্য হুমকির মুখে : ইউএনডিপি •মর্যাদার লড়াইয়ে আজ মুখোমুখি ভারত ও পাকিস্তান •সংসদে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ বিল, ২০১৮ পাস
Untitled Document

কানাডায় পরিবারসহ স্থায়ীভাবে বসবাস ও নাগরিকত্বের সুযোগ

তারিখ: ২০১৬-০৪-০৭ ২৩:০৬:১৭  |  ২০৯ বার পঠিত

0 people like this
Print Friendly and PDF
« আগের সংবাদ পরের সংবাদ»

বাংলার বর্ণমালা ডেস্ক;     ঢাকা: PNP, FSW & Express Entry-তে 2016 সালে বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে 3,05,000 থেকে 3,50,000 পেশাজীবী ইমিগ্রেশন লাভের নিশ্চিত সুযোগ পাচ্ছে।

উল্লেখ্য গত বছর পৃথিবীর বিভিন্ন দেশ থেকে কানাডার বিভিন্ন Province এ 2,90,000 লোক ইমিগ্র্যান্ট হওয়ার সুযোগ পেয়েছে। দেশটির 11 টি Province এ High Skilled, Trade Skilled, Family Sponsorship, Express Entry, PNP, FSW, Self Employed সহ সকল ক্যাটাগরিতে কানাডিয়ান সরকার এই সুযোগ দিচ্ছে।

যে সব পেশাজীবীগন অগ্রাধিকার পাবেন-Sales & Marketing, Accountants, Admin(HR), Food Service Supervisor, Cooks, Information System Analysis & Consultants, Software Engineer, Computer Programmers and Interactive Media Developers, University Professor and Lecturer, Retails Sales Supervisor, Graphic Designer & Illustrators, Financial Auditors & Accounts, Financial Investment Analysts, IT Professionals, Doctors, Pharmacist, Bankers and many more…

Trade Skilled Assessment Certificate ও Provincial Nomination ব্যতিত কোন আবেদন জমা দেয়া হয় না।

IELTS 4.5, Educational Qualification কমপক্ষে ডিপ্লোমা/গ্রাজুয়েট। অভিজ্ঞতা কমপক্ষে ২ বছর এবং বয়স হতে হবে 21 থেকে 53 বছরের ভিতরে। এটিই কানাডার সর্বশেষ First-Come-First Serve পদ্ধতির ইমিগ্রেশন প্রোগ্রাম। তাছাড়া বিভিন্ন Provincial Program এ Apply করে আপনি সহজেই Express Entry Profile এ অতিরিক্ত ৬০০ পয়েন্ট যোগ করে আপনি দ্রুত কানাডায় ইমিগ্রেশন করতে পারবেন। ২০১৬ সালের জানুয়ারীতে Manitoba Province Exploratory Trip/Recruitment Mission শুরু করার ঘোষনা দিয়েছে। এছাড়া চালু আছে Ontario Provincial Nominee Program.

অত্যন্ত জনপ্রিয় Manitoba Provincial Nominee Program এর আওতায় Express Entry/Federal Skilled Worker Program/ Provincial Nominee এর মাধ্যমে কিভাবে অনেক সহজেই কানাডাতে ইমিগ্র্যান্ট হওয়া যায় সেই বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করুন বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবী আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইমিগ্রেশন আইন বিশেষজ্ঞ ও সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের সভাপতি ড. শেখ সালাহউদ্দিন আহমেদ (রাজু) এর সঙ্গে…

Quebec Immigrant Investor Program (QIIP)-Canada

কানাডায় ইনভেস্টর প্রোগ্রামের আওতায় Quebec Province এ অতি দ্রুত বিজনেস/ইনভেস্ট প্রোগ্রামের মাধ্যমে পরিবারসহ স্থায়ী ভাবে বসবাস এবং নাগরিকত্ব লাভের নিশ্চিত সুযোগ।এই সুযোগটি গ্রহন করতে ১.৬মিলিয়ন কানাডিয়ান ডলারের সম্পদ এবং কমপক্ষে 8,00,000 কানাডিয়ান ডলার 5 বছরের জন্য ইনভেস্ট করার সামর্থ থাকতে হবে। বয়স, শিক্ষাগত যোগ্যতা ও IELTS এর শর্ত শিথিলযোগ্য।

Self Employed person program

Quebec Self Employed Person Program ক্যাটাগরিতে আবেদন করতে কমপক্ষে 1,00,000 কানাডিয়ান ডলারের সম্পদ থাকতে হবে।

Quebec Entrepreneur Program

Quebec Entrepreneur Program ক্যাটাগরিতে আবেদন করতে কমপক্ষে 3,00,000 কানাডিয়ান ডলারের সম্পদ থাকতে হবে। (আবেদনকারীর যে কোন ব্যবসায় কমপক্ষে 1 Year Managerial experience থাকতে হবে )

Express Entry

Express Entry, the new Canadian immigration selection system, strives to make the immigration process simple and quicker for candidate.

Quebec Province নতুন সুযোগ

2022 সালের মধ্যে শুধুমাত্র কানাডার Quebec Province 14,00,000 দক্ষ লোকের চাহিদা রয়েছে। সরকারী হিসাবমতে এদের মধ্যে 18% সরাসরি পরিবারসহ ইমিগ্রেন্ট হবার সুযোগ পাবেন।

Quebec Province দক্ষ বিদেশী ইমিগ্রেন্টদের জন্য সহজতম নতুন নীতিমালা ঘোষনা করেছে। যাতে Immigration Processing করার সময় পূর্বের চেয়ে শতকরা 80 সময় কম লাগবে এবং Highly Skilled Immigrants দের জন্য সরাসরি Job Vacancy রয়েছে।

নতুন সরকারী নিয়ম ও চাহিদা অনুযায়ী আগামী 05 বছরের মধ্যে Quebec সরকারকে এই দক্ষ কর্মীর চাহিদা পুরন করতে হবে এবং এই বিষয়ে শুধুমাত্র সরকারী বাজেটই ধরা হয়েছে CAD$ 42 Million । দায়িত্বপ্রাপ্ত Quebec মন্ত্রী Kathleen Weil এর মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

কানাডায় স্থায়ীভাবে বসবাস এবং পরিবারসহ নাগরিকত্ব প্রাপ্তির জন্য বিস্তারিত জানতে www.wwbmc.com ঠিকানায় ভিজিট করুন। আরও তথ্যের জন্য ইমেইল করতে পারেন advahmed@outlook.com এবং raju.advocate2014@gmail.com-এ।

এছাড়া ফেসবুকে Sheikh Salahuddin Ahmed Raju অথবা WorldwideMigrationConsultantsltd, স্কাইপিতে Advocate Raju Ahmed Phd-তে যোগাযোগ করে বিশেষজ্ঞ মতামত জানা যাবে।

এছাড়া 01966041555, 01966041888, 01977014778, 01728301350-এ ফোন করে প্রয়োজনীয় সেবা পাওয়া যাবে।কানাডায় ইমিগ্রেশনের তথ্যাবলী সে দেশের সরকারি ওয়েবসাইটে গিয়েও জানা যাবে।;বিডি টুয়েন্টিফোর

 


এ পাতার অন্যান্য সংবাদ

•সৌদি আরবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রথম বিদেশ সফর •২০২৪ সাল পর্যন্ত রাশিয়ার উন্নয়ন পরিকল্পনা ‘মে ডিক্রি’ স্বাক্ষর পুতিনের •মেক্সিকোর জন্যে সবচেয়ে রক্তক্ষয়ী বছর ২০১৭ •ইসরাইল-ফিলিস্তিন সমঝোতা প্রক্রিয়া পুনরায় শুরু করতে জাতিসংঘে রাশিয়ার আহবান •রোহিঙ্গা সংকটের টেকসই সমাধানে নমপেনের সহযোগিতা কামনা ঢাকার •মিয়ানমার রোহিঙ্গাদের ফেরত নিতে সম্মত •বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা নারী: “আঁর পোয়াইন্দার বাপ ইঞ্জিনিয়ার আছিল” •বাবা-মাকে ছাড়াই বাংলাদেশে তেরোশো রোহিঙ্গা শিশু
Untitled Document
  • সর্বশেষ সংবাদ
  • সবচেয়ে পঠিত
  • এক্সক্লুসিভ

Top
Untitled Document