/* */
   Tuesday,  Dec 11, 2018   03:27 AM
Untitled Document Untitled Document
শিরোনাম: •স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় সজাগ থাকতে সেনা কর্মকর্তাদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান •মনোনয়ন বাতিলের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল ইসিতে খারিজ •মনোনয়ন না পাওয়া দলের প্রার্থীদের মহাজোট প্রার্থীর পক্ষে প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ শেখ হাসিনার •নির্বাচনী প্রচারণায় ট্রাম্পকে ‘রাজনৈতিক’ সহযোগিতার প্রস্তাব দেয় রাশিয়া •টেকনোক্রেট কোন মন্ত্রী কেবিনেটে থাকছেন না : ওবায়দুল কাদের •বেগম রোকেয়া দিবস কাল •আগামীকাল থেকে ওয়েস্ট ইন্ডিজ . বাংলাদেশ। ওয়ানডে সিরিজ
Untitled Document

ঢাকা মহানগরীতে ৪০৯টি ঈদ জামাত অনুষ্ঠিত

তারিখ: ২০১৮-০৬-১৬ ২১:৪৫:৫৯  |  ৬৭ বার পঠিত

0 people like this
Print Friendly and PDF
« আগের সংবাদ পরের সংবাদ»

  পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে ঢাকা মহানগরীতে ৪০৯ ঈদ জামাত অনুষ্ঠিত হয়।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র কার্যালয়ের কর্মকর্তা উত্তম কুমার রায় বাসসকে জানান, ডিএসসিসি’র ৫৭টি ওয়ার্ডের প্রত্যেকটিতে ৪টি করে এবং জাতীয় ঈদগাহ ও ঢাকা বিশ্ববিদ্যালয় মাঠসহ মোট ২৩০টি স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন জানান, এই সিটি কর্পোরেশনের ৩৬টি ওয়ার্ডের মোট ১৭৯টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়।
দক্ষিণ সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় রাজধানীর হাইকোর্ট প্রাঙ্গণে অবস্থিত জাতীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এই নামাজে ইমামতি করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।
এদিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এবারো ৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টায়। এর পরপর আরো ৪টি জামাত যথাক্রমে ৮টা, ৯টা, ১০টা ও পৌনে ১১টায় অনুষ্ঠিত হয়। প্রথম জামায়াতে ইমামতি করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী, দ্বিতীয় জামায়াতে বায়তুল মুকাররম মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মহিউদ্দিন কাসেম, তৃতীয় জামায়াতে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মুফতি মাওলানা ওয়ালিয়ুর রহমান খান, চতুর্থ জামায়াতে ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মাওলানা জুবাইর আহাম্মদ আল আযহারী এবং পঞ্চম ও সর্বশেষ জামায়াতে তেজগাঁও রেলওয়ে জামে মসজিদের খতিব ড. মাওলানা মুশতাক আহমাদ।
জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল ৮টায় ঈদের জামাতের আয়োজন করা হয়। কারওয়ান বাজারের আম্বর শাহ শাহী মসজিদে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথমটি সকাল ৮টায় ও দ্বিতীয়টি সকাল ৯টায়। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ মসজিদুল জামিআয় ঈদের দু’টি জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায় এবং দ্বিতীয় জামাত সকাল ৯টায়। বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল মেইন গেইট সংলগ্ন মাঠে ও শহীদুল্লাহ হল লনে সকাল ৮টায় পৃথক দু’টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়।
বিশ্ব জাকের মঞ্জিল ও বনানী দরবার শরীফে সকাল সাড়ে ১০টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এ ছাড়া রাজধানীর আরামবাগে দেওয়ানবাগ শরীফে ঈদের ৩টি জামাত অনুষ্ঠিত হয়। প্রথমটি সকাল ৮টা, দ্বিতীয়টি সকাল সাড়ে ৯টা এবং শেষ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হয়।
কাজীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে তিনটি জামাত যথাক্রমে সকাল ৭টা, পৌনে ৮টা ও সকাল সোয়া ৮টায় অনুষ্ঠিত হয়। ১১ নম্বর মিরপুর মসজিদ বায়তুল ফালাহ কমপ্লেক্সে প্রথম জামাত সকাল সাড়ে ৭টায় ও দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হয়।
আরমানিটোলা মাঠে জামাত হয় সকাল ৯টায়। মাতুয়াইল দরবারে মোজাদ্দেদিয়ায় সকাল সাড়ে ৮টায় ও ৯টায় দুটি জামাত অনুষ্ঠিত হয়। সায়েদাবাদ চিশতিয়া সাইদিয়া দরবার শরিফে ঈদের জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়। পল্লীমা সংসদ মাঠে সকাল পৌনে ৮টায়। মোহাম্মদপুর জয়েন্ট কোয়ার্টার জামে মসজিদে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথমটি সকাল ৮টায় এবং দ্বিতীয়টি ৯টায়। ধলপুর নারিকেলবাগান বড় জামে মসজিদে দুটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথমটি সকাল ৭টায়, দ্বিতীয়টি ৮টায়। সায়েদাবাদ আরজুশাহ দরবার শরিফে তিনটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথমে সকাল সাড়ে ৭টায়, এরপর সাড়ে ৮টায় এবং সর্বশেষ সকাল সাড়ে ৯টায়।
খিলক্ষেত কুর্মিটোলা উচ্চবিদ্যালয় ও কলেজ ঈদগাহ ময়দানে সকাল ৮টা ও সকাল পৌনে ৯টায় দুটি জামাত অনুষ্ঠিত হয়। মিরপুর ১২ নম্বর সেকশনের হারুন মোল্লাহ্ ঈদগাহ, পার্ক ও খেলার মাঠে ও লক্ষ্মীবাজারের মিয়া সাহেবের ময়দান খানকা শরিফ জামে মসজিদে সকাল সোয়া ৭টায় জামাত অনুষ্ঠিত হয়। মোহাম্মদপুরের মসজিদ-এ-তৈয়্যেবিয়ায় সকাল ৮টা ও সকাল ৯টায় দুটি জামাত অনুষ্ঠিত হয়। মীরবাড়ী আদি জামে মসজিদ ও যাত্রাবাড়ীর উত্তর কুতুবখালী জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৭টায়। যাত্রাবাড়ীর উত্তর কুতুবখালী জামে মসজিদে দুটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথমটি সাড়ে ৭টায়, দ্বিতীয়টি সাড়ে ৮টায়।
এলিফ্যান্ট রোডের অ্যারোপ্লেন মসজিদ, মালিবাগের আবুজর গিফারী কলেজ মাঠ, পশ্চিম আগারগাঁও দারুল ইমান জামে মসজিদ, গেন্ডারিয়া ইস্ট অ্যান্ড ক্লাব মাঠে সকাল ৮টায়, কলাবাগানের বশিরউদ্দিন রোড জামে মসজিদ, ২/২ দারুস সালাম মিরপুর ফুরফুরা দরবারের মারকাজে ইশাআতে ইসলাম মসজিদ কমপ্লেক্স, কামরাঙ্গীরচর কেন্দ্রীয় ঈদগাহ ময়দান, নারিন্দার মশুরীখোলা শাহ্ সাহেব বাড়ি জামে মসজিদ, লক্ষ্মীবাজার নুরানি জামে মসজিদ এবং বনানী কেন্দ্রীয় জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।(বাসস) 


এ পাতার অন্যান্য সংবাদ

•তেজগাঁও বিমানবন্দর রাজধানীর দ্বিতীয় বিমানবন্দর হিসেবে থাকবে •কলাপাড়ায় অব্যাহত টানা বষর্নে স্বাভাবিক জীবন-যাত্রা ব্যাহত ॥ •আমতলীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত •শান্তিপূর্ণ পরিবেশে গাজীপুর সিটি কর্পোরেশনে ভোটগ্রহণ সম্পন্ন • তিন সিটিতে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা •ডিএনসিসির সম্প্রসারিত এলাকা আধুনিক নগরীতে রূপান্তরিত হবে : ওসমান গনি •রাষ্ট্রপতির শিলাইদহ কুঠিবাড়ি পরিদর্শন
Untitled Document
  • সর্বশেষ সংবাদ
  • সবচেয়ে পঠিত
  • এক্সক্লুসিভ

Top
Untitled Document